AI Writing Tool দিয়ে আর্টিকেল লেখা 2024

5/5 - (1 vote)

# AI Writing Tool দিয়ে লেখা আর্টিকেল কি গুগলে রেংক করে

 

গত 1-2 বছরে আমি সবচেয়ে বেশি যে প্রশ্নটার সম্মুখীন হয়েছি, ইনবক্স এবং পোস্ট-কমেন্টের মাধ্যমে বারবার এই প্রশ্নটার উত্তর আমাকে দিতে হয়েছে, যদিও এটা অনেক জটিল প্রশ্ন। তাই ভাবলাম একটা দীর্ঘ পোস্ট লিখে ফেলি। ধৈর্য নিয়ে পড়লে উপকৃত হবেন আশাকরি।

AI Writing Tool দিয়ে আর্টিকেল লেখা

> উল্লেখ্য, এই লেখায় GPT-2, GPT-3, বা GPT-4, GPT-4o অথবা Openai নিয়ে কোনো কথা হবে না। এগুলো সামান্য গুগল করলেই জানতে পারবেন। তাছাড়া আমি আশা করি আমাদের গ্রুপের প্রত্যেকেই এ বিষয় নিয়ে অলরেডি ধারণা আছে।

 

আমি AI Writing Tool ব্যবহার করছি বেশ কয়েক মাস হলো। প্রায় বছরখানেক ধরে নিতে পারেন। তারপরও মনে করছি এই বিষয়টা নিয়ে ভারডিক্ট দেয়ার মতো অবস্থানে এখনও আসতে পারিনি। তারপরও আমি আমার ব্যক্তিগত কিছু মতামত শেয়ার করতে যাচ্ছি আপনাদের সঙ্গে 😍

 

আমি বেশ কিছুদিন আগে আমার একটা AI কন্টিন রিলেটেড সাইটের ট্রাফিক স্ক্রিনশট শেয়ার করেছিলাম। আশা করি সে বিষয়ে আপনাদের কিছুটা হলেও মনে আছে।

 

আমার পরীক্ষা-নিরীক্ষা করা কয়েকটা সাইটে কীভাবে AI Writing Tool ব্যবহার করছি সেটা সম্পর্কে বলি:-

 

AI Writing Tool + হিউম্যান টাচ + অপটিমাইজিং Tool > সাইটে পাবলিশ 😎

 

সুতরাং, বুঝতেই পারছেন শুরু থেকেই একটা প্ল্যান নিয়ে আগাচ্ছি। প্রযুক্তির প্রতি আমার অসম্ভব আগ্রহের কারণেই, যখন থেকে এই Tool সম্পর্কে জেনেছি, আগ্রহ তৈরি হয়েছে।

 

# বর্তমান AI Writing Tool এবং আমার অভিজ্ঞতা

 

বর্তমান মার্কেটে ঠিক কতগুলো AI Writing Tool আছে তা সম্ভবত বলা মুশকিল। এইতো বছর দুয়েক আগেও আঙুলের কড়ে গুণে বলে দেয়া যেতো।

 

কিন্তু এখন সেই সংখ্যা ক্যালকুলেটরে হিসেব করে বলতে হবে। বিশেষ করে OpenAI তাদের API এপ্রুভাল সহজ করে দেয়ার পর যে কেউ চাইলেই একটা AI Writing Tool বানিয়ে ফেলতে পারছেন। আমি নিজেও একটা বানিয়েছিলাম 😍 তবে বেশি দূর আগাইতে পারি নাই।

 

কিন্তু কাজে লাগানোর মতো কোয়ালিটি তৈরি করা সবার পক্ষে সম্ভব হচ্ছে না। ফলে কোনো কোনোটা অনেক এগিয়ে গেছে এবং কোনো কোনোটা এখনও বেসিক লেভেলেই রয়ে গেছে।

 

# AI Writing Tool কীভাবে লিখে?

 

এক কথায় উত্তর হচ্ছে – বটের সাহায্যে। বট বা রোবটের API নেয়া হয় OpenAI থেকে নির্দিষ্ট পরিমাণ পেমেন্টের মাধ্যমে। সেটার সাথে প্রত্যেকেই নিজেদের প্রযুক্তি ইউজ করেন।

 

এবং এটাই হচ্ছে মেইন ব্যাপার। যার প্রযুক্তি যতো স্ট্যাবল, তাদের সার্ভিস সবচেয়ে ভালো, স্পীডি, ভ্যালুয়েবল। নিজস্ব টেকনোলজি ছাড়া প্রায় প্রত্যেকেই সমান।🙂

 

# AI Writing Tool দিয়ে লেখা আর্টিকেল গুগলে রেংক করে?

 

ওকে, এবার মূল প্রশ্নের উত্তরে চলে আসি: আপনি যদি AI WRITING TOOL-কে রাইটার মনে করেন, তাহলে Tool দিয়ে লেখানো আর্টিকেল কোনো কাজে লাগবে না। আর যদি মনে করেন AI WRITING TOOL হচ্ছে রাইটারের Assistant, তাহলে ঠিক আছে। Tool দিয়ে লেখানো আর্টিকেল কাজে লাগাতে পারেন সেক্ষেত্রে।

 আরও পড়ুনIntel vs AMD 2024

কোনো আর্টিকেল Writing Tool-ই কিন্তু রাইটার না। হিউম্যান রাইটারের বিকল্প কিছু নেই। এই Toolগুলো Writing Assistant। আপনার 2 দিনের কাজকে 2 ঘণ্টায় করে দিবে। এই হলো সুবিধা। কিন্তু আপনাকে অটোমেটিক লিখে দিবে না।

 

ধরেন Rank Math SEO Plugin এ কথা। যখন একটা কীওয়ার্ড দিয়ে আর্টিকেল অপটিমাইজ করেন Rank Math SEO Plugin দিয়ে, তখন কী হয়? রিলেটেড কীওয়ার্ডগুলো সাজেস্ট করে এবং বলা হয় এই কীওয়ার্ডগুলো আর্টিকেলে থাকলে আর্টিকেল ভালো তথা সার্চ ইঞ্জিন ফ্রেন্ডলি তথা অপটিমাইজড হবে।

 

এখন আপনি যদি ঐ কীওয়ার্ডগুলো পর পর সাজিয়ে কোনো অর্থবোধক মিনিং ছাড়াই বসিয়ে দেন, তাও কিন্তু Rank Math SEO স্কোর 100/100 দেখাবে। সবুজ বাতি দেখাবে। তার মানে কি ওটা আর্টিকেল হলো? ওটা অপটিমাইজ হয়েছে ধরে নিবেন?

 

AI Writing Toolগুলোও তদ্রুপ। রোবটের ভাণ্ডারে থাকা ট্রিলিয়ন পরিমাণ ওয়ার্ড থেকে নির্দিষ্ট সংখ্যক নির্দিষ্ট ফরমেটে (মানে আপনি যেভাবে কমান্ড করবেন সেই অনুযায়ী) বাক্য তৈরি করতে থাকবে। যেটা তৈরি করবে, সেটার উপর ভিত্তি করে পরের বাক্যগুলো তৈরি করবে।

 

এখন ব্যাপার যেটা হয়, সেটা হচ্ছে- বট প্রত্যেক ইউজারের বিহ্যাভকে মিমিক করে। আপনি যখন প্রথম প্রথম AI Toolগুলো দিয়ে আর্টিকেল তৈরি করতে থাকবেন, তখন যে কোয়ালিটির আর্টিকেল দিবে, মাসখানে পরে কিন্তু তারচেয়ে ভালো মানের লেখা পাবেন। মানে হচ্ছে রোবট আপনার লেখনির সাথে পরিচয় হয় এই সময়টায়। আপনার প্যাটার্নগুলো ধরার চেষ্টা করে। যা কমান্ড করেন সেগুলো থেকে সে শিখে।

 

উদাহরণ স্বরূপ Scalenut AI Writing Toolটার কথা বলি: প্রথমত এরা OpenAI ইউজ করে। আর তার সাথে নিজস্ব প্রযুক্তি বা মেথডটা হলো একটা কীওয়ার্ড দিয়ে গুগলে সার্চ দিলে প্রথম 30টা রেজাল্টের উপর বেজ করে Scalenut AI আপনাকে একটা রিপোর্ট দেবে যে ঐ কীওয়ার্ড দিয়ে যদি আপনি প্রথম পজিশনে আসতে চান তাহলে কি কি করতে হবে।

 

পুরো ব্যাপারটা কয়েক সেকেন্ডের মধ্যেই রিপোর্ট আকারে পেয়ে যাবেন। এরমধ্যে থাকবে আপনি কত ওয়ার্ডের আর্টিকেল লিখবেন, ক্লাস্টারিং কীওয়ার্ড লিস্ট উইদ এনএলপি, কনটেন্ট স্কোর, আউটবাউন্ড লিংক/ইউআরএল/সাইটেশন, টপ 10, টপ 20, টপ 30 সাইটে কি কি আছে, সেগুলো থেকে কিভাবে বেটার কোয়ালিটি আর্টিকেল পাবেন, সেটার রিপোর্ট অল্প সময়ের মধ্যেই পেয়ে যাবেন।

 

এখন চিন্তা করেন, আপনি যদি ম্যানুয়ালি করতে যান এই কাজগুলো, তাহলে আপনার কয় ঘণ্টা সময় লাগবে ওই 30টা সাইট এনালাইসিস করতে? কমসে কম একদিন তো লাগবেই। তাও সঠিক রেজাল্ট বের করতে খবর হয়ে যাবে। যা কিনা স্কেলনাটের এসইও Assistantের মাধ্যমে কয়েক সেকেন্ডে চলে আসবে।

 

তারপর এই রিপোর্টের উপর ভিত্তি করে আপনি ম্যানুয়ালি একটা কনটেন্ট প্ল্যান করতে পারবেন। প্ল্যান তৈরি করা তখন খুব সহজ হবে। কারণ আপনার চোখের সামনে ত্রিশটা সাইটের সবকিছু আছে। আপনি খুব সহজেই বুঝতে পারবেন আপনার ওই টপিক পরিপূর্ণ কভার করার জন্য আপনার কি কি বিষয় লেখায় অন্তর্ভুক্ত করতে হবে।

 

উল্লেখ্য, চাইলে Scalenut তথা AI Writing Tool দিয়েও কনটেন্টের আউটলাইন তৈরি করা যায় মাত্র কয়েক ক্লিকের মাধ্যমে। সেটাও আপনি আপনার চিন্তার বা জানার পরিধির সাথে মিলিয়ে দেখতে পারেন। এডিট করতে পারেন।

 

আর আর্টিকেল আউটলাইন তৈরি হয়ে গেলে, Toolকে কমান্ড দিয়ে লেখাবেন। একেকবারে 20-150 ওয়ার্ড করে লিখতে পারে AI Writing Tool ভেদে। এখন আপনি একবার করে কমান্ড দিবেন (মানে ক্লিক করবেন বা শর্টকাট কী চাপবেন) আর পড়ে পড়ে দেখবেন আপনি যা চাচ্ছেন সেটাই প্রোডিউস হচ্ছে কিনা? মানে Writing Tool আপনার চাহিদা অনুযায়ী বাক্য তৈরি করছে কিনা?

 

যদি না হয়?

 

তাহলে মুছে ফেলুন। আবার লিখতে বলুন। আবারও না হলে, আবারও মুছে ফেলুন, আবারও লিখুন।

 

এভাবে, লিখবেন-পড়বেন-মুছবেন-লিখবেন-পড়বেন-সামনে আগাবেন।

 

তারপর?

 

তারপর আবারও একজন হিউম্যান দিয়ে পুরো আর্টিকেল এডিট করাবেন। তারপর সেটাকে কোনো এসইও অপটিমাইজেশন Tool দিয়ে অপটিমাইজ করবেন।

 

তো এবার আমাকে বলেন- এভাবে যদি করেন, তাহলে গুগল বা অন্য সার্চ ইঞ্জিন কেমন করে বুঝবে আপনি AI Writing Tool দিয়ে লিখিয়েছেন নাকি হিউম্যান দিয়ে লিখিয়েছেন?

 

আর AI Writing Tool দিয়ে লেখার এটাই হলো সঠিক পদ্ধতি।

 

ভাই, সবইতো বুঝলাম। কিন্তু এতো হাঙ্গামা করলে আর Tool ইউজ করবো কেন? হিউম্যান রাইটার দিয়ে সরাসরি লিখলেইতো হয়। নাকি?

 

হয়তো অবশ্যই। এবং হিউম্যান রাইটারের বিকল্পও কিছু নেই। কিন্তু একজন হিউম্যান পুরো মাসে যেখানে ত্রিশ হাজার ওয়ার্ড লিখতে পারেন না, সেখানে ঐ রাইটার AI Writing Tool ইউজ করে আপনাকে প্রতি সপ্তাহে অন্তত এক লক্ষ ওয়ার্ড লিখে দিতে পারবে তার আগের কোয়ালিটি থেকেও বেটার কোয়ালিটি করে।

 

আর এটাই গেম!

 

আশা করি এবার কিছুটা হলেও বুঝতে পারছেন AI Writing Tool কেন?

 

# AI Writing Tool এবং মিথ

 

প্রথম যখন কম্পিউটার সম্পর্কে জানি, তখন ধারণা ছিলো অংক বইয়ের অংকগুলো কম্পিউটারে একদিক দিয়ে ঢুকিয়ে দিলে আরেকদিক দিয়ে সমাধান বের হবে!

 

আমার মনে হয়, AI Writing Toolগুলো নিয়েও অনেকের মধ্যে এখন এই ভাবনাটা কাজ করে। আপনাদের প্রশ্ন দেখে বুঝি- আপনারা মনে করছেন AI Writing Tool চেপেচুপে একটা কীওয়ার্ড ঢুকিয়ে দিতে পারলে সেটা 5000 ওয়ার্ডের একটা আর্টিকেল হয়ে বের হবে।

 

ভাইরে ভাই!

 

আসলে কিন্তু ব্যাপার সেটা না। এবং ওপেনAI অটোমেটিক আর্টিকেল লেখার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে। AI Toolগুলো বলছে- এসব বটগুলো কখনোই হিউম্যান রাইটারের বিকল্প না। যেকারণে বেশিরভাগ Tool দেখবেন AI Writing Tool না লিখে লেখা আছে- AI Assistant বা এসইও Assistant… ইত্যাদি।

 

সতর্কতা

 

AI Writing Tool হিউম্যান রাইটারের বিকল্প নয়। রাইটারের Assistant বা সহকারি মাত্র। আশা করি এতোক্ষণ আমার লেখা পড়ে এই বিষয়টা অন্তত ক্লিয়ার হয়েছে আপনার কাছে।

 

শেষ কথা

 

না, শেষ বলে কিছু নেই। তবে প্রযুক্তিকে ডিনাই করে কখনও ভালো কিছু হয় না। বাট প্রযুক্তি যদি ভালো কাজে ভালোভাবে ব্যবহার করেন, তাহলে ভালো কিছু করা সম্ভব। ভালো কিছু আশা করতে পারবেন তখনই। নয়তো নয়।

 

এবার বলুন, AI Writing Tool দিয়ে লেখা আর্টিকেল কি গুগল ইনডেক্স করবে?

 

আমার উত্তর: আরে ভাই, হিউম্যান দিয়ে লেখানো আর্টিকেলই তো গুগল খায় না।🤣

 

আর আর্টিফিশিয়াল রাইটার! (জোকস অ্যা পার্ট)

 

না, আমার উত্তর নয়, আমার লেখা পড়ে কী মনে হলো- ইনডেক্স হবে কি হবে না? উত্তরটা আমি সিরিয়াসলি-ই জানতে চাই আপনাদের কাছ থেকে। আশা করি আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করবেন।

 

এবং আপনি চাইলে আপনার প্রোফাইলে পোস্টটি শেয়ার করে রেখে দিতে পারেন। ধন্যবাদ সবাইকে সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য ❤️

Sharing Is Caring:

Passionate about web development, graphic design, and mobile programming. 🖥️🎨📱 #WebDeveloper #GraphicsDesigner #MobileProgrammer

Leave a Reply

Discover more from RECENT IDEAS

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Open chat
Scan the code
Recent Ideas
Hello 👋
Can we help you?
Basketball update : USA Basketball vs South Sudan recap LeBron James & Co. advance to Olympic quart The Red Hulk Smashes In First ‘Captain America: Brave New World’ Trailer Released
Enable Notifications OK No thanks